ওয়াল্ট ডিজনি কোং গুগলের সাথে একটি বিশ্বব্যাপী কৌশলগত সম্পর্ক ইসলামের আলো স্থাপন করেছে যা অ্যাড ম্যানেজারকে তার সমস্ত ডিজিটাল ভিডিও এবং প্রদর্শন বিজ্ঞাপন পরিচালনা করতে দেখবে, গুগলের একটি ব্লগ পোস্ট অনুসারে। Google Disney, ABC, ESPN, Marvel, Pixar এবং Star Wars-এর জন্য লাইভ স্ট্রিমিং এবং ওয়েবে, মোবাইল অ্যাপে, সংযুক্ত টিভিতে এবং লাইভ ইভেন্টগুলির ইসলামের আলো জন্য সরাসরি-থেকে-ভোক্তা সামগ্রী জুড়ে বিজ্ঞাপন সমর্থন করবে৷ নতুন চুক্তি ডিজনি কমকাস্টের ফ্রিহুইলের সাথে সম্পর্ক শেষ করেছে, অ্যাড এজ রিপোর্ট করেছে। “একসঙ্গে, আমরা ডিজনির জন্য একটি উন্নত ভিডিও অভিজ্ঞতা তৈরি করার পরিকল্পনা করছি যা ডিভাইস, প্ল্যাটফর্ম এবং লিভিং রুমকে অতিক্রম করে প্রিমিয়াম ভিডিও সামগ্রীর যাদুকে মানুষের হৃদয়, মন এবং স্ক্রীনে — সর্বত্র নিয়ে আসবে,”
ফিলিপ শিন্ডলার, Google-এর প্রধান ব্যবসায়িক কর্মকর্তা , ব্লগ ইসলামের আলো পোস্টে বলেন. মার্কেটিং ডাইভ রুমের সবচেয়ে স্মার্ট মার্কেটিং লিডার হোন হাজার হাজার মার্কেটিং লিডারদের সাথে যোগ দিন যারা মার্কেটিং ডাইভের ডেইলি ডাইভ পড়ে লেটেস্ট মার্কেটিং নিউজ এবং ইন্ডাস্ট্রির জন্য এর অর্থ কী তা জানতে। বিনামূল্যের নিউজলেটার ডাইভ ইনসাইট পান: নতুন ডিজনি ইসলামের আলো অংশীদারিত্ব হল Google-এর জন্য একটি জয় এবং দ্য ওয়াল স্ট্রিট জার্নালের উদ্ধৃত সূত্র অনুসারে, তিন বছরের মধ্যে প্রতি বছর মিলিয়ন মিলিয়ন আয় আনতে পারে৷ এই চুক্তিটি ডিজনির বিজ্ঞাপন কার্যক্রম এবং প্রযুক্তিকে কেন্দ্রীভূত করার প্রচেষ্টার অংশ এবং টিভি নেটওয়ার্কগুলি কর্ড কাটার বৃদ্ধি এবং আরও বেশি দর্শক ডিজিটাল স্ট্রিমিংকে আলিঙ্গন করার জন্য তাদের বিজ্ঞাপন সিস্টেমগুলিকে পুনরায় কাজ করছে।
ডিজনি ফ্রিহুইল ছেড়ে চলে যাচ্ছে কমকাস্ট এবং ডিজনির ইসলামের আলো মধ্যে একটি উত্তেজনাপূর্ণ বছর অনুসরণ করে, কারণ মিডিয়া কোম্পানিগুলি 21 শতকের ফক্স এবং স্কাইয়ের জন্য একটি বিডিং যুদ্ধে ছিল। কমকাস্ট $38.8 বিলিয়ন বিড দিয়ে স্কাইয়ের নিয়ন্ত্রণ জিতেছে, ইসলামের আলো এবং জার্নাল অনুসারে ডিজনি ফক্সের বেশিরভাগ সম্পদের জন্য $71 বিলিয়ন অর্থ প্রদান করছে। দ্য নিউ ইয়র্ক টাইমস অনুসারে কোম্পানিগুলির মধ্যে খারাপ রক্ত 2004-এ ফিরে যায়, যখন কমকাস্ট ডিজনি কেনার জন্য একটি প্রস্তাব তৈরি করেছিল এবং তারপরে একটি চুক্তি করেছিল, একটি চুক্তি "আক্রমনাত্মকভাবে প্রত্যাখ্যান করেছিল"। অংশীদারিত্ব বিপণনকারীদের জন্য নতুন সুযোগ তৈরি করতে পারে, যারা ডিজিটাল প্ল্যাটফর্মে শ্রোতাদের কাছে পৌঁছানোর নতুন উপায় খুঁজছেন। বিজ্ঞাপনদাতারা উন্নত টিভি